Header Border

ঢাকা, রবিবার, ২৫শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ১০ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ (শরৎকাল) ২৭.৯৬°সে
শিরোনাম :
লামায় বন্য হাতির তান্ডবে ফসলের ব্যাপক ক্ষতি বাংলাদেশ জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল কেন্দ্রীয় কমিটির ৪২’তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন টপ এসিভার হিসেবে ৪র্থ বারের মতো বিদেশ ভ্রমনের সুযোগ পেলেন রমজান আলী এনজিও আর রোহিঙ্গা ছাটাই করে, বাঁচান কক্সবাজার! কক্সবাজারের ঈদগাঁওতে বৃষ্টি প্রার্থনায় নামাজ আদায় মীরসরাইয়ে ট্রেন-মাইক্রোবাস সংঘর্ষ, ১১ জনের মর্মান্তিক প্রাণহানি কক্সবাজারে এইডসে আক্রান্ত ৭১০, রোহিঙ্গা ৬১২ জন উকান্ডায় ৩১ মিলিয়ন মেট্রিক টন সোনার সন্ধান, বদলে যেতে পারে দেশের অর্থনীতি নিজের অপরাধ ঢাকতে আইওয়াশ হিসেবেই সাংবাদিককে আ’লীগ নেতার হুমকি শিবগঞ্জের তেলকুপি মাদ্রাসার সুপারের দূর্নীতি চরমে, শেষপর্যন্ত শিক্ষকদের কাছে লাঞ্চিত

বাঘায় প্রধানমন্ত্রীর উপহারের স্বপ্নের ঘর পেলেন ৬৮টি পরিবার

বাঘা (রাজশাহী) প্রতিনিধি
রাজশাহীর বাঘায় মাননীয় প্রধানমন্ত্রীর ঈদ উপহার হিসেবে স্বপ্নের ঘর ও খাবার পেলেন ৬৮টি গৃহহীন ও ভূমিহীন পরিবার। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে ঈদের আগে উপহার হিসেবে মঙ্গলবার (২৬ এপ্রিল) সকাল ১১টায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভার্চ্যুয়াল এক উদ্বোধনী অনুষ্ঠানের মাধ্যমে আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় তৃতীয় পর্যায়ে গৃহহীন ও ভূমিহীনদের এই ঘর দেওয়া হয়।

সংশ্লিষ্ট্র সূত্রে জানা গেছে, চলতি অর্থ বছরে প্রতিটি ঘরের জন্য দুই লক্ষ ৪০ হাজার টাকা ব্যয়ে গড়গড়ি ইউনিয়নের খানপুর নিচপলাশি, হাবাসপুর ও হেলালপুর আশ্রয়ন প্রকল্পের নতুন ঘর নির্মান কাজ সম্পূন্ন হয়েছে। এই ঘরে থাকছে দুই শতাংশ জমির উপর দুই কক্ষ বিশিষ্ঠ বারান্দা, টয়লেট, রান্না ঘর। উপজেলায় প্রথম পর্যায়ে ১৬টি ও দ্বিতীয় পর্যায়ে ৩৫টি এবং তৃতীয় পর্যায়ে ৭৫টি ঘরের মধ্যে ৬৮টি ঘরের চাবি, দলিল ও খাদ্যের মধ্যে ১০ কেজি চাল, এক কেজি ডাল, একজি লবণ, চিনি এক কেজি, চিড়া দুই কেজি, তেল এক লিটার, নুডনস্ ৫০০ গ্রাম দেওয়া হয়েছে।

আয়োজিত প্রধানমন্ত্রীর ভার্চ্যুয়াল উদ্বোধনী অনুষ্ঠানে বাঘা উপজেলা পরিষদের হলরুমে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান এ্যাড. লায়েব উদ্দিন লাবলু, উপজেলা নির্বাহী অফিসার পাপিয়া সুলতানা, উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল, বাঘা পৌর মেয়র আবদুর রাজ্জাক, আড়ানী পৌর মেয়র মুক্তার আলী, উপজেলা নারী ভাইস চেয়ারম্যান রিজিয়া আজিজ সরকার, উপজেলা প্রকৌশলী রতন কুমার ফৌজদার, গড়গড়ি ইউপি চেয়ারম্যান রবিউল ইসলাম, মনিগ্রাম ইউপি চেয়ারম্যান সাইফুল ইসলাম, সাংবাদিক ও উপকারভোগীরা।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা পাপিয়া সুলতানা বলেন, মাননীয় প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সের মাধ্যমে তৃতীয় ধাপে ৭৫টি ঘরের মধ্যে ৬৮টি উপকারভোগী পরিবারের মধ্যে জমির মালিকানা দলিল ও চাবি হস্তান্তর করা হবে। অবশিষ্ট ৭টি ঘর ১৭ জুনের মধ্যে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকীর আগেই গৃহহীন ও ভূমিহীনদের মাঝে হন্তান্তর করা হয়। এর সাথে বিশুদ্ধ পানি ও বিদ্যুতের ব্যবস্থা করা হয়েছে। যাদের আশ্রয়ন প্রকল্পের ঘর দেওয়া হয়েছে তারা অধিকাংশই পদ্মার ভাঙ্গনে সহায় সম্বলহারা খুব দরীদ্র মানুষ।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

বাংলাদেশ জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল কেন্দ্রীয় কমিটির ৪২’তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন
বিনোদপুর ইউনিয়নে প্রয়াত এ্যা:আসাদুল আলম ও হারুন আর রশিদ মান্টু ভাইয়ের স্বরণে দোয়া ও ইফতার বিতরন
মেডিকেলে ভর্তির স্বপ্ন পূরণে বাঘার অন্তরার পাশে পররাষ্ট্র প্রতিমন্ত্রী
বাগমারায় পাউবোর জমি দখল করে চলছে অবৈধ পুকুর খনন।
প্রধানমন্ত্রীর ঈদ উপহার হিসেবে বাঘায় ঘর পাচ্ছেন ৬৮টি পরিবার
বাগমারার গোয়ালকান্দি তে এইচবিবি করণ কাজের শুভ উদ্বোধন

আরও খবর